ডিজেল ইঞ্জিনের বিভিন্ন এলার্ম ও প্রোটেকশান সিস্টেম, সমস্যা ও সমাধান...!! ১. হাই জ্যাকেট ওয়াটার টেম্পারেচার :- ইঞ্জিনের টেম্পারেচার সাধারণত লোড বাড়া কমার সাথে পরিবর্তিত হয়। ফুল লোডে একটি ইঞ্জিনের অপারের্টিং টেম্পারেচার ( ৮৮-৯৯০ সেঃ ) বা ( ১৯০ – ২১০০ ফা) থাকে। এই টেম্পাচার ১০০০ সেঃ হলেই ইঞ্জিন এলার্ম দিবে, কারণ ১০০ সেঃ হচ্চে পানির বয়েলিং টেম্পারেচার। এই এলার্ম দেবার কিছুক্ষন পরেই শাট-ডাউন এলার্ম দিয়ে ইঞ্জিন ট্রিপ বা বন্ধ হয়ে যাবে। যদি ইঞ্জিনের রেডিয়েটর আপরিস্কার থাকে, রেডিয়েটরের ফ্যান বেল্ট যদি লুজ থাকে বা ছিড়ে যায়, পরিমান মত পানি রেডিয়েটরে যদি না থাকে, জ্যাকেট ওয়াটার থার্মোষ্টাট ভাল্বে যদি ঠিক ভাবে কাজ না করে কিংবা ইঞ্জিনের লোড যদি হঠাৎ বেড়ে যায়, তা হলে ইঞ্জিনের হাই জ্যাকেট ওয়াটার টেম্পারেচার এলার্ম আসতে পারে। ৩. লুব ওয়েল প্রেসার লোঃ – যদি লুব ওয়েল পাম্প ঠিক ভাবে কাজ না করে, লুব ওয়েল ফিল্টার জ্যাম বা অপরিস্কার থাকে অথবা ইঞ্জিন এর সাম্প এ যদি পরিমান মত লুব ওয়েল না থাকে বা কম থাকে কিংবা লুব ওয়েল লাইনে যদি বাতাস লক হয়ে থাকে তাহলে “লো লুবওয়...
Comments
Post a Comment